আসাদুল হক সবুজ, বরগুনাঃ নানা আয়োজনের মধ্য দিয়ে বরগুনার রিপোর্টার্স ইউনিটির ১০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে । এ প্রতিষ্ঠা বার্ষিকীর এ অনুষ্ঠানে বরগুনার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

০১ জুলাই (শুক্রবার) সকাল ১০টায় বরগুনা পৌরসভা মিলনায়তনে পবিত্র কুরআন তেলয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। পরে এতিম শিশুদের নিয়ে কেক কাটা এবং অামন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা বক্তব্য শেষে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বরগুনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এনামুল কবির খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ জহিরুল হকের সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহম্মেদ, ৭ নং ঢলুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বরগুনা জেলা চেয়ারম্যান ফোরামের আহ্বায়ক আলহাজ্ব আজিজুল হক স্বপন। বরগুনা বস্ত্র ব্যবসায়ী সমিতির আহবায়ক বাদল দেবনাথ, বিভিন্ন সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তাবৃন্দ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

শুভেচ্ছা বক্তব্যে বক্তারা বলেন, সাংবাদিকতা একটি মহৎ পেশা এই পেশায় থেকে মানুষকে যতটা উপকার করা সম্ভব অন্য পেশায় থেকে তা সম্ভব নয়। একটি মিডিয়ায় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার মাধ্যমে সাংবাদিকগণ ভালো কাজের অংশীদার হতে পারেন।

বর্তমান সময়ে শুধু নেতিবাচক সংবাদের দিকেই সাংবাদিক এবং মিডিয়াগুলোর আগ্রহ বেশি। শুধু নেতিবাচক সংবাদই নয় বরং সমাজে যারা ভাল কাজ করে তাদের কার্যক্রম ও ফুটিয়ে তুলতে পারলে তারাও ভালো কাজ করতে উৎসাহিত হবে এবং অন্য মানুষ এই সংবাদগুলো দেখে ভালো কাজ করার আগ্রহ পাবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বরগুনা প্রেস ক্লাবের সদস্য ও দৈনিক রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি ও আনন্দ টিভির জেলা প্রতিনিধি সজিবুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক ঢাকা প্রতিদিনের বরগুনা জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম রাফিন, সাংগঠনিক সম্পাদক জাগরণী টিভি ও দৈনিক গণজাগরণের জেলা প্রতিনিধি আসাদুল হক সবুজ, দপ্তর সম্পাদক ও দৈনিক আলোর জগত পত্রিকার জেলা প্রতিনিধি ইসহাক জুয়েল, তথ্য ও গবেষনা সম্পাদক সানাউল্লাহ, ক্রিড়া সম্পাদক জুলহাস মিয়া, প্রচার সম্পাদক মুরছালিন খান, কার্যকরী সদস্য একেএম শাহাদাত হোসেন, এম মাসুম বিল্লাহ প্রমূখ।

এতিম শিশুদের সাথে আনন্দ ভাগাভাগি করে নিতেই প্রতিষ্ঠা বার্ষিকীতে এতিম শিশুদের নিয়ে কেক কাটা হয়েছে।